মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd জানুয়ারি ২০২০

বার্ড কর্তৃক পরিচালিত মহিলা শিক্ষা, আয় ও পুষ্টি উন্নয়ন (মশিআপুউ) প্রকল্পের ২০তম বার্ষিক মূল্যায়ন ও পরিকল্পনা সম্মেলন (এপিসি)-২০১৯ অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2020-01-01

০১ জানুয়ারী ২০২০ তারিখ বার্ড কর্তৃক পরিচালিত মহিলা শিক্ষা, আয় ও পুষ্টি উন্নয়ন (মশিআপুউ) প্রকল্পের ২০তম বার্ষিক মূল্যায়ন ও পরিকল্পনা সম্মেলন (এপিসি) অনুষ্ঠিত হয়েছে। পরিকল্পনা সম্মেলনে প্রকল্পভুক্ত ২৪টি গ্রাম সংগঠনের কর্মী, সদস্য ও অতিথিবৃন্দসহ প্রায় ২৫০ জনের উপস্থিততে দিনব্যাপী সম্মেলনটি অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতে কুরআন তিলাওয়াতের পর স্বাগত বক্তব্য রাখেন জনাব আব্দুল কাদের ,পরিচালক (প্রশিক্ষণ)। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বার্ডের মহাপরিচালক জনাব মোঃ শাহজাহান। মহাপরিচালক বলেন, বার্ডের চলমান প্রকল্পগুলোর মধ্যে অন্যতম কার্যকরী প্রকল্প হচ্ছে মহিলা শিক্ষা, আয় ও পুষ্টি উন্নয়ন প্রকল্প। তাছাড়া গ্রামীণ নারীদের জীবনমান উন্নয়ন ছাড়া দেশ ও জাতির উন্নয়ন করা সম্ভব নয়। এই প্রকল্প সঠিকভাবে বাস্তবায়িত হলে গ্রামীণ নারীদের বিশেষত সুবিধাবঞ্চিত ও দারিদ্রপীড়িত পরিবারের আর্থিক ও সামাজিক মুক্তি এবংনারীর ক্ষমতায়ননিশ্চিত হবে। প্রধান অতিথি তাঁর বক্তব্যে গ্রামের মহিলা সংগঠনের ভুমিকার কথা তুলে ধরেন এবং নারীদের শিক্ষা স্বাস্থ্য উন্নয়ন ও সাফল্য কামনা করেন। তিনি নারীদের অর্থনৈতিক ক্ষমতায়ন ও সামাজিক উন্নয়নের লক্ষ্যে পণ্যপ্রদর্শণী ও রিসোর্স সেন্টার গঠনের মাধ্যমে বাজারজাতকরণের প্রতি গুরুত্ব আরোপ করেন যাতে করে মহিলাদের উন্নয়ন দেশের সমৃদ্ধি উত্তর উত্তর বৃদ্ধি পায়। পরিকল্পনা সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্ডের পরিচালক (প্রকল্প) জনাব মোঃ মিজানুর রহমান এবং পরিচালক (প্রশাসন) ড. মোঃ শফিকুল ইসলাম । তিনি তাঁর বক্তৃতায় মহিলা সমিতির সদস্যদের প্রতি আধুনিক বিষয়ভিত্তিক প্রশিক্ষণ প্রদান এবং পণ্যের গুনগত মান নিশ্চিত করার জন্য আহবান জানান ।

প্রকল্পে লক্ষ্য, উদ্দেশ্য এবং গুরুত্ব তুলে ধরেন প্রকল্প পরিচালক বেগম নাছিমা আক্তার, যুগ্ম পরিচালক, বার্ড । বার্ষিক পরিকল্পনা সম্মেলন ২০১৯ উপলক্ষে ২৪টি গ্রাম সংগঠনের পক্ষ থেকে বার্ড প্রাঙ্গনে বিশেষ প্রদর্শনীও ষ্টলের আয়োজন করা হয়। প্রকল্প পরিচালক বেগম নাছিমা আক্তার তার বক্তব্যে তিনি সকলের সহযোগিতার জন্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জনাব সাইফুন নাহার, উপ-পরিচালক (প্রশিক্ষণ) ও সম্মেলন সমন্বয়ক।

 



Share with :

Facebook Facebook