মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ August ২০২১

বার্ড-এ যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস উদযাপিত এবং মুজিববর্ষ উপলক্ষে গৃহ প্রদান


প্রকাশন তারিখ : 2021-08-15

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড)-এ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২১ উদযাপিত হয়েছে। জাতীয় শোক দিবস উদযাপনের লক্ষ্যে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি-তে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ, বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধুর উপর প্রামাণ্যচিত্র প্রদর্শনী, পবিত্র কোরআন খতম, মিলাদ মাহফিল ও আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন এবং মুজিববর্ষ উদযাপন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে গৃহ প্রদান করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে বার্ডের লালমাই অডিটরিয়ামে সকাল ০৮:৩০ ঘটিকায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব ও বার্ডের মহাপরিচালক জনাব মোঃ শাহজাহান। প্রধান অতিথির বক্তৃতায় তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে বঙ্গবন্ধুর চেতনা ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালনের আহবান জানান। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ মিজানুর রহমান, উপসচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বার্ডের অতিরিক্ত মহাপরিচালক জনাব মোঃ সফিকুল ইসলাম। সভায় মুখ্য আলোচক হিসেবে আলোচনা করেন ড. মোঃ কামরুল হাসান, পরিচালক, বার্ড। মুখ্য আলোচক তাঁর আলোচনায় বঙ্গবন্ধুর নেতৃত্ব ও কর্মের বিষয়ে আলোকপাত করেন। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন জনাব মিলন কান্তি ভট্টাচার্য্য, পরিচালক (প্রশাসন), বার্ড। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জনাব বেনজির আহমেদ, যুগ্ম-পরিচালক, বার্ড। বঙ্গবন্ধুর উপর প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভায় ভার্চুয়াল মাধ্যমে বার্ড মডেল স্কুলের শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।   

বার্ডের কর্মকর্তা-কর্মচারীদের উদ্যোগে নির্মিত গৃহ মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দুইজন গৃহহীন অসহায় নারীকে প্রদান করা হয়। এই গৃহগুলো সরকারের আশ্রয়ন প্রকল্পের নকশা অনুযায়ী নির্মাণ করা হয়েছে। এর মধ্যে একটি গৃহ কুমিল্লা আদর্শ সদর উপজেলার পাকামোড়া গ্রামের নাজমা আক্তার-কে এবং অন্যটি একই উপজেলার উজিরপুর গ্রামের মোসাঃ শাহেনা বেগম-কে প্রদান করা হয়। অসহায় নারীদের মাঝে গৃহ বিতরণ করেন বার্ডের মহাপরিচালক জনাব মোঃ শাহজাহান। এসময় আরো উপস্থিত ছিলেন বার্ডের অতিরিক্ত মহাপরিচালক জনাব মোঃ সফিকুল ইসলাম, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের উপসচিব জনাব মোঃ মিজানুর রহমান এবং বার্ডের পরিচালকবৃন্দ। 


Share with :

Facebook Facebook