মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd জানুয়ারি ২০২০

সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি (সিভিডিপি) ৩য় পর্যায় শীর্ষক প্রকল্পের বার্ড অংশের উদ্যোগে এবং টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি’র) বাস্তবায়নে আয়বর্ধনমূলক বিশেষ প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2020-01-22

 

 

সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি (সিভিডিপি) ৩য় পর্যায় শীর্ষক প্রকল্পের বিশেষ আয়বর্ধনমূলক প্রশিক্ষণ কর্মসূচি হিসেবে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার জন্য টেইলারিং এন্ড গার্মেন্টস, চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার জন্য ইলেকট্রিক্যাল ও প্লাম্বিং এন্ড পাইপ ফিটিংস বিষয়ক ৩০ (ত্রিশ) দিন ব্যাপী বিশেষ প্রশিক্ষণ কোর্স টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), কোটবাড়ী, কুমিল্লায় অনুষ্ঠিত হয়। কোর্সসমূহ গত ২৩/১২/২০১৯ খ্রিঃ থেকে শুরু হয়ে ২১/০১/২০২০ খ্রিঃ তারিখে সমাপ্ত হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্ডের মহাপরিচালক (অতিরিক্ত সচিব, পউসবি) জনাব মোঃ শাহজাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. কামরুল হাসান, উপ প্রকল্প পরিচালক (যুগ্ম পরিচালক, বার্ড)। কোর্সের সমাপনী দিনে সনদপত্র, সেলাই মেশিন ও টুলস বক্স বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোঃ নজরুল ইসলাম, অধ্যক্ষ, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), কোটবাড়ী, কুমিল্লা।
প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে দক্ষ জনশক্তি গড়তে কারিগরী জ্ঞান অর্জন ও প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করা হয়। সমবায়ের মাধ্যমে পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনে দৃষ্টিভঙ্গির পরিবর্তন এবং নৈতিক শিক্ষার প্রয়োজনীয়তা রয়েছে মর্মে প্রশিক্ষণার্থী সমবায়ীবৃন্দকে উক্ত গুনে গুনান্বিত হওয়ার আহবান জানানো হয়। সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি (সিভিডিপি) ৩য় পর্যায় শীর্ষক প্রকল্পের উদ্যোগে টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি), কোটবাড়ী, কুমিল্লায় এ যাবত ৩ (তিন) টি ব্যাচে বরিশাল জেলার হিজলা ও উজিরপুর উপজেলা এবং চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলা ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার সমবায়ী প্রশিক্ষণার্থীদের টেইলারিং এন্ড গার্মেন্টস ট্রেডে ৬০ (ষাট) জন, প্লাম্বিং এন্ড পাইপ ফিটিংস ট্রেডে ৬০ (ষাট) জন এবং ইলেকট্রিক্যাল ট্রেডে ৪০ (চল্লিশ) জন সহ সর্বমোট ১৬০ (একশত ষাট) জন সমাবায়ীকে প্রশিক্ষণ প্রদান করা হয়। সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণের প্রাককালে মহাপরিচালক, বার্ড, টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের বিভিন্ন ওয়ার্কশপে প্রশিক্ষণরত প্রশিক্ষণার্থীদের কার্যক্রম পরিদর্শন করেন। 



Share with :

Facebook Facebook