মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ ফেব্রুয়ারি ২০১৯

গ্রামে তরুণ উদ্যোক্তা উন্নয়নে B-Lab কার্যক্রম উদ্বোধন


প্রকাশন তারিখ : 2019-02-06

বর্তমান সরকারের প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণ করার জন্য তরুণ উদ্যোক্তাদের প্রয়োজনীয় সেবা প্রদান এবং দক্ষতা বৃদ্ধির মাধ্যমে আত্ন-কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ৬ই ফেব্রুয়ারী, ২০১৯ তারিখে সিরডাপ অডিটরিয়াম, তোপখানা রোড, ঢাকায় BIID এবং BARD এর যৌথ উদ্যোগে ‘‘আধুনিক নগর সুবিধা সম্প্রসারণের লক্ষে গ্রামে তরুন  উদ্যোক্তা সৃজন’’ বিষয়ক সূচনা কর্মশালা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে জনাব মো: তাজুল ইসলাম, এমপি, মাননীয় মন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, প্রধান অতিথি এবং জনাব জুনাইদ আহমেদ পলক, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। জনাব মো: কামাল উদ্দিন তালুকদার, সচিব, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

জনাব জুনাইদ আহমেদ পলক উক্ত অনুষ্ঠানে বলেন, ICT Division এর নানা উদ্যোগের একটি হল Start up Bangladesh যেটি উদ্যোক্তা উন্নয়নে কাজ করছে। আমি আশা করব B-Lab ও তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহার এর মাধ্যমে তরুণদের দক্ষতা এবং প্রতিযোগিতামূলক উদ্যোক্তায় রুপান্তর করবে। B-Lab এ প্রস্তাবিত  Elevator, Accelerator এবং Mentorship এর কাঠামো অত্যন্ত কার্যকর একটি প্রক্রিয়া যা উন্নত বিশেব বিশেষভাবে সমাদৃত। আমি নিশ্চিত Boot Camp, Prototyping এবং Design Camp এর মত আধুনিক Tool গুলো উদ্যোক্তা উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে।

জনাব মো: তাজুল ইসলাম, এমপি, মাননীয় মন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী  উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় উক্ত অনুষ্ঠানে বলেন, গ্রামীন অর্থনীতিকে গতিশীল করার জন্য তরুণদের অংশগ্রহণ ও উদ্যোক্তা উন্নয়নের জন্য বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগের পাশাপাশি B-Lab উদ্যোগের প্রশংসা করেন এবং এর সফলতা কামনা করেন।

উক্ত অনুষ্ঠানে জনাব মো: শহীদ উদ্দিন আকবর, প্রধান নির্বাহী কর্মকর্তা, BIID মূল প্রবন্ধ উপস্থাপন করেন। ড. মিজানুর রহমান, মহাপরিচালক, BARD অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন। 

বক্তারা বর্তমান সরকারের প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণ করার লক্ষে BIID এবং BARD যৌথ উদ্যোগের প্রশংসা করেন।



Share with :

Facebook Facebook